করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেয়া কঠোর লকডাউনের ষষ্ঠদিনে অপ্রয়োজনে ঘরের বাইরে ও বিধিনিষেধ অমান্য করায় বিয়ানীবাজারে ৩১টি মামলায় যান চালক, ব্যবসায়ী ও পথচারীর কাছ থেকে ৩৭ হাজার ৬০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ জুলাই) দিনভর পৌরশহর ও উপজেলার বিভিন্ন স্থানে বিজিবি, র‍্যাব, পুলিশ, আনসারের সহযোগিতায় পৃথকভাবে এসব অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। পৃথক অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক নূর এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বুধবার দিনভর পৃথকভাবে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৌরশহর ও উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এর মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক নূর ২৮টি মামলায় যান চালক, ব্যবসায়ী ও পথচারীর কাছ থেকে ৩০ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর ৩টি মামলায় যান চালক, ব্যবসায়ী ও পথচারীর কাছ থেকে ৭ হাজার ৬০০ টাকা জরিমানা করেছেন।

অভিযানে বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক নূর বলেন, বিয়ানীবাজার উপজেলায় করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সার্বিক চলাচলে আরোপিত বিধি-নিষেধের সুষ্ঠু বাস্তবায়নে জনসচেতনতামূলক কার্যক্রম এবং মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে। এসব অভিযানে যারাই বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি লঙ্গন করবে তাদেরকেই আইনীভাবে শাস্তির আওতায় আসতে হবে।

তিনি আরও বলেন, প্রশাসনের তৎপরতা ও জরিমানার পরও বিয়ানীবাজারের জনসাধারণকে সচেতন করা যাচ্ছে না। অসচেতনতার কারণে বিয়ানীবাজারে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহভাবে বাড়ছে। সবাইকে সরকার ঘোষিত কঠোর লকডাউন মেনে চলার আহ্বান জানাচ্ছি।

বিয়ানীবাজারে করোনা শনাক্তের নতুন রেকর্ড, ৭১ নমুনায় পজিটিভ ৫০